নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর সদস্য গ্রেফতার

0
51

নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আল্লাহর দল” এর সদস্য গ্রেফতার

বাংলাদেশের ভিতরে যেকোনো ধরণের জঙ্গি তৎপরতা রুখে দিতে বাংলাদেশ পুলিশ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। জঙ্গি দমনে সর্বাধুনিক প্রযুক্তি ও সর্বোচ্চ দক্ষতা নিয়ে কাজ করার জন্য ইতোমধ্যে চালু করা হয়েছে বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট “এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)”।

নাশকতা সৃষ্টির মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির মারাতœক অবনতি ঘটানোর উদ্দেশ্যে পরিকল্পনা করতে কতিপয় ব্যক্তি গত ১৮/০৭/২০২০ ইং তারিখে দিনাজপুর জেলার কোতায়ালী থানাধীন পৌরসভার পুলহাট কসবাস্থ সেন্ট ফিলিপস হাইস্কুল এর পূর্ব দিকে জনৈক আব্দুর রহমান এর বাড়ীর ভিতর গোপনে একত্রিত হয়। গোপন সূত্রে প্রাপ্ত উক্ত তথ্যের ভিত্তিতে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর একটি দল ঐ রাতে অনুমান ০২:২০ ঘটিকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ আলী আকাশ (৩৬) ও মোঃ শাহাবুল ইসলাম@ সাজু (৪০) কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীদের জ্ঞিাসাবাদে তারা জানায় যে, তারা বাংলাদেশে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আল্লাহর দল” এর সক্রিয় সদস্য, যার মধ্যে আসামী মোঃ আলী আকাশ (৩৬) আল্লাহর দলের বিভাগীয় নায়ক হিসাবে গাজিপুর ও নরসিংদী জেলার এবং অন্য আসামী মোঃ শাহাবুল ইসলাম@ সাজু (৪০) আল্লাহর দলের সক্রিয় সদস্য হিসেবে দিনাজপুর জেলায় দায়িত্ব পালন করে আসছে। আটককৃতদের নিকট হতে ০৪ টি মোবাইল ফোন এবং সাংগঠনিক কার্যক্রম পরিচালনার বিভিন্ন ধরণের প্রয়োজনীয় দলিলাদি ও অন্যান্য উগ্রপন্থি কাজগপত্র উদ্ধার করা হয়।

উক্ত আসামীদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী/২০১৩) এর অধিনে দিনাজপুর থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

রিপ্লাই লিখতে চাই