খুলনা রেঞ্জের কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে আইজিপি :

0
43

খুলনা রেঞ্জের কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে আইজিপি :
খুলনা প্রতিনিধি/*পুলিশ সদ‌স্যদের কর্মক্ষমতা সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে জনগণকে সর্বোত্তম সেবা প্রদানের নির্দেশ*
পুলিশ ফোর্সের কর্মক্ষমতার সর্বোচ্চ ও উপযুক্ত ব্যবহারের মাধ্যমে জনগণকে সর্বোত্তম সেবা প্রদানের জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার)।
আইজিপি ২০ জুলাই ২০২০ খ্রি. সোমবার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে খুলনা রেঞ্জ এবং রেঞ্জের অধীন জেলাসমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে ভিডিও কনফারেন্সে বক্তব্য প্রদানকালে এ নির্দেশনা প্রদান করেন।
তিনি বলেন, ইউনিট কমান্ডারদেরকে তাদের অধীন ফোর্সকে সঠিকভাবে গাইড করতে হবে, তাদের সক্ষমতাকে কা‌জে লাগাতে হবে। ফোর্সের ডিসিপ্লিনের ব্যাপারে কঠোর হতে হবে, এক্ষেত্রে কোন ধরনের ছাড় বা শৈথিল্য দেখানো যাবে না। আবার, ফোর্সের সার্বিক কল্যাণও নিশ্চিত করতে হবে অত্যন্ত উদারভাবে।
আইজিপি বলেন, খুলনা রেঞ্জ এলাকায় যু‌গোপ‌যোগী ও মানসম্মত পুলি‌শি সেবা নি‌শ্চিত কর‌তে ও মান‌বিক পু‌লি‌শিং এর বর্তমান ধারা‌কে আ‌রো সুসংহত কর‌তে খুলনা অঞ্চলের স্থায়ী ও অস্থায়ী পুলিশ ক্যাম্প সমূহের কার্যক্রম‌ রি‌ভিউ ক‌রতে নি‌র্দেশ দেন আই‌জি‌পি।
আই‌জি‌পি ব‌লেন, পু‌লি‌শিং সেবাকে জনগ‌নের দোরগোড়ায় নি‌য়ে ‌যে‌তে বিট পু‌লি‌শিং‌ কার্যক্রম বাস্তবায়ন ও বেগবান কর‌তে প্রয়াজনীয় উ‌দ্যোগ গ্রহন কর‌তে হ‌বে।
জনাব বেনজীর আহমেদ বলেন, আমরা পুলিশকে দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত দেখতে চাই। মাদকের ব্যাপারে কঠোর বার্তা দিয়ে আইজিপি ইউনিট প্রধানদের উদ্দেশ্যে বলেন, আপনার এলাকায় হয় আপনি থাকবেন অথবা মাদক থাকবে। মাদক থাকলে আপনি থাকতে পারবেন না, আপনি থাকলে মাদক থাকবে না।
পুলিশের ভেতরে এবং বাইরে কোনো রকম দুর্নীতি থাকতে পারবে না। পুলিশে কোন ধরনের দুর্নীতি আমরা দেখতে চাই না।
প্রথাগত পুলিশিং থেকে বেরিয়ে এসে প্রযুক্তিভিত্তিক ইনোভেটিভ পুলিশিংয়ের ওপর গুরুত্বারোপ করে আইজিপি বলেন, পুলিশ কর্মকর্তাদেরকে নিয়মিত জ্ঞান চর্চা করতে হবে। পুলিশ সংক্রান্ত আইন কানুন, বিধি-বিধান ইত্যাদি সম্পর্কে জ্ঞান অন্বেষণের মাধ্যমে পেশাগত দক্ষতার উন্মেষ ঘটাতে হবে। পেশাগত জ্ঞান ও উত্তম চর্চার বিষ‌য়ে সবসময় আপ টু ডেট থাকতে হবে।
আইজিপি বলেন, আসুন, আমরা দেশের জন্য কাজ করি, মানুষের জন্য কাজ করি। মানুষকে ভালোবাসলে মানুষ তার প্রতিদান দেয়। এর প্রমাণ বর্তমান করোনাকালে পুলিশের প্রতি মানুষের অগাধ ভালোবাসা।

রিপ্লাই লিখতে চাই