নরসিংদীর মাধবদীতে বকেয়া বেতন পরিশোধের দাবিতে জজ ভূঞা গ্রুপের শ্রমিকদের বিক্ষোভ

0
340

শেখ রাসেল||

নরসিংদীর মাধবদীতে তিন মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে গার্মেন্টস শ্রমিকরা। রবিবার (১৯ এপ্রিল) বেলা এগারোটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে গাছের গুড়ি ও তারের খাম্বা ফেলে জজ ভূঞা গ্রুপের জেএস লিংক লিমিটেড নামের গার্মেন্টস শ্রমিকরা এই বিক্ষোভ করে।
এসময় গণপরিবহন না থাকলেও রাস্তার দুই পাশে আটকা পড়ে বিভিন্ন পণ্যবাহী ট্রাক, প্রাইভেটকার ও রিকশা-ভ্যান। দুপুর বারোটার দিকে মাধবদী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।
বিক্ষোভকারী শ্রমিকরা জানান, জজ ভূঞা গ্রুপের জেএস লিংক লিমিটেডের প্রায় তিনশত শ্রমিকের গত তিনমাসের বেতন, ভাতা বকেয়া রয়েছে। এদের মধ্যে অনেকের আবার পাঁচ মাসেরও বেতন বকেয়া রয়েছে। মালিকপক্ষ কয়েকবার সময় দিয়েও নির্ধারিত দিনে শ্রমিকদেরকে বেতন না দিয়ে ফিরিয়ে দিয়েছে বলে তারা অভিযোগ করেন।
এমতাবস্থায় অর্ধাহারে, অনাহারে চরম মানবেতর জীবনযাপন করছেন শ্রমিকরা। তারা আরো জানান, অনেকে বেতনের জন্য বাড়ি ভাড়া পরিশোধ করতে না পারায় বাড়িতেও ফিরে যেতে পারছেন না। তাই উপায়ন্তু না পেয়ে তারা বিক্ষোভ করতে বাধ্য হয়।
এ ব্যাপারে, জজ ভূঞা গ্রুপের এমডি ইঞ্জিনিয়ার ফায়জুর রহমান জুয়েল ভূঞার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলেও তা বন্ধ পাওয়া যায়। তবে আগামী ২৫ এপ্রিলের মধ্যে শ্রমিকদের সমুদয় বকেয়া বিল পরিশোধ করে দেয়ার ব্যাপারে আশ্বাস দিয়েছেন মালিকপক্ষের লোক।