নরসিংদীতে সামাজিক দূরত্ব বজায় না রাখার কারনে ৮ জন কে জরিমানা

0
66

নাজাত ডেক্স/সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারি নির্দেশ মেনে চলতে কঠোর হচ্ছে প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ। এরই ধারাবাহিকতায় নরসিংদীর রায়পুরায় করোনা পরিস্থিতিতে সরকারি বিভিন্ন নির্দেশনাসহ সামাজিক দূরত্ব বজায় না রাখায় ৮ ব্যক্তিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার (৬ এপ্রিল) ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনাকালে তাদের কাছ থেকে ৫ হাজার ৭’শ টাকা জরিমানা আদায় করা হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, রায়পুরা উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান খন্দকার। এ সময় সহযোগিতায় ছিলেন, সেনাবাহীর ক্যাপ্টেন মোঃ রেদওয়ান এর নেতৃত্বে সেনা সদস্যগণ।

করোনা প্রতিরোধে মানুষের মাঝে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে সরকারি নির্দেশনা থাকলেও হাটে-বাজারে, অযথা ঘুরাফেরাসহ লোক-সমাগম থেমে নেই। এরই প্রেক্ষিতে সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিষয়ে কঠোর হচ্ছে প্রশাসন ও সেনাবাহিনী। অপরাধের ধরণ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনাসহ আদায় করা হচ্ছে জরিমানা।

উল্লেখ্য, স্কুল কলেজ বন্ধ থাকার সুবাধে শিক্ষার্থীরা পাড়ার অলিতে-গলিতে মেতে উঠেছে ক্রিকেট খেলায়। যুবকরা রাস্তার মোড়ে মোড়ে দিচ্ছে আড্ডা। অপরেদিকে ব্যবসায়ীরা মানছেন না নিয়ম কানুন। সামাজিক দুরত্ব মেনে চলতে হাট বাজারে, রাস্তার মোড়ে প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের পক্ষ থেকে ব্যাপক মাইকিং ও জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা সত্বেও সরকারি নির্দেশ অমান্য করে চলছে এক শ্রেণির মানুষ। এসব নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে জেলার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট আদায় করছে জরিমানা।

রিপ্লাই লিখতে চাই